সারাদেশে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ আবহাওয়া অফিসের

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

চলমান বর্ষা মৌসুমের প্রথম দিকে বৃষ্টির দেখা না গেলও আষাঢ়ের শেষে দিকে সারাদেশে বেড়েছে বৃষ্টি। সারাদেশেই ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এসময় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কার কথা বলা হয়েছে আবহাওয়া বার্তায়।

রোববার (৩০ জুন) ভারী বর্ষণের সতর্কবাণীতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশের উপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ৩০ জুন বিকেল ৪টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী (৪৪-৮৮ মিমি/২৪ ঘণ্টা) থেকে অতি ভারী (৮৯ মিমি/২৪ ঘণ্টা) বর্ষণ হতে পারে।

অপর এক বার্তায় পরবর্তী ৭২ ঘণ্টা আবহাওয়া কেমন থাকবে তা নিয়েও বার্তা দিয়েছে আবহাওয়া অফিস।

যেখানে বলা হয়েছে আজ (রোববার) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে ।

সোমবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা
থেকে মাঝারি ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে ।

পরদিন মঙ্গলবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *